Contact for BBA Professional (2023-24) Admission information       |    বিবিএ প্রফেশনাল (২০২৩-২৪) ভর্তি বিষয়ে জানতে যোগাযোগ করুন    |  Contact (01713493205 ) for Admission info, Diploma in Engineering (202৪-2৫)    |    ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং (২০২৪-২৫) ভর্তির বিষয়ে জানতে যোগাযোগ করুন (০১৭১৩৪৯৩২০৫) | BSc in CSE Honours Professional (2023-24) Admission information       |    বিএসসি ইন সিএসই  প্রফেশনাল (২০২৩-২৪) ভর্তি বিষয়ে জানতে যোগাযোগ করুন    |  Contact (01713493205 )

এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল জানবেন যেভাবে

এসএসসি ও সমমান পরীক্ষার ফল আগামী শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩ সকাল ১০ঃ৩০ মিঃ নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এবং অনলাইনে একযোগে ফল প্রকাশিত হবে।

 

শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষার্থীরা কীভাবে সহজেই ফল জানতে পারবে, তা নিচে নির্দেশনা দেওয়া হলঃ

 

শিক্ষা বোর্ডের ওয়েবসাইট educationboardresults.gov.bd প্রবেশ করে রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে রেজাল্ট শিট ডাউনলোড করতে পারবেন।

 

Daffodil Institute of IT, Chattogram is the Best private polytechnic institute in Chittagong

এ ছাড়া এসএমএসের মাধ্যমেও ফল জানা যাবে।

সে ক্ষেত্রে মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে ইংরেজিতে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর দিতে হবে। এরপর আবারও স্পেস দিয়ে পরীক্ষার বছর লিখে 16222 নম্বরে পাঠাতে হবে।

 

(উদাহরণ-SSC CHA ROLL YEAR)।

 

ফিরতি মেসেজে ফল জানিয়ে দেওয়া হবে।

 

শিক্ষাপ্রতিষ্ঠানভিত্তিক রেজাল্ট শিট পেতে বোর্ডের ওয়েবসাইট প্রবেশ করতে হবে। এরপর রেজাল্ট কর্নারে ক্লিক করে শিক্ষাপ্রতিষ্ঠানে ইআইআইএন (EIIN) এন্ট্রি করতে হবে। তাহলে ওই শিক্ষাপ্রতিষ্ঠানের রেজাল্ট শিট ডাউনলোড করা যাবে।

 

গত ৩০ এপ্রিল, ২০২৩ এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছিল। ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীন এসএসসি ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীন দাখিল এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এসএসসি ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষায় পরীক্ষার্থী ছিল ২০ লাখের বেশি। পরীক্ষা শেষ হওয়ার পর ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হয়ে থাকে। সেই হিসাবে জুলাইয়ের শেষ সপ্তাহে ফল প্রকাশিত হওয়ার কথা।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn